পৃথিবীর সবচেয়ে দামী জুতা জোড়া

সংযুক্ত আরব আমিরাতের জাদা দুবাই নামের একটি কোম্পানি বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল হীরার জুতা বাজারে নিয়ে এসেছে। এই জুতাই বিশ্বের সবচেয়ে দামি জুতা। নাম দেওয়া হয়েছে দ্য প্যাসন ডায়মন্ড সু।

বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল জুতার দাম ১ কোটি ৭১ লাখ ডলার

২৫ সেপ্টেম্বর বুধবার বিশ্বের একমাত্র সেভেন স্টার হোটেল বুর্জ আল আরবে ব্যয়বহুল এই জুতার মোড়ক উন্মোচন করা হয়েছে। দীর্ঘ ৯ মাসের পরিকল্পনায় এই জুতাটি তৈরি করেছে জাদা দুবাই নামের একটি কোম্পানি। যার বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৩ মিলিয়ন পাউন্ড বা ১৭ মিলিয়ন মার্কিন ডলার (বাংলাদেশি ১৪৪ কোটির বেশি টাকা)। দ্য সান, খালিজ টাইমস।

এই জুতায় ব্যবহার করা হয়েছে হীরা এবং খাঁটি সোনা। জুতার ওপরের অংশে চারদিকে শত শত হীরার টুকরার পাশাপাশি থাকছে ১৫ ক্যারেটের দুই খণ্ড হীরা। এই উদ্বোধনী অনুষ্ঠানে ভিআইপি, বিশিষ্টজন, গণমাধ্যমসহ প্রায় ৫০ জন অতিথি আমন্ত্রিত হয়েছেন।

জুতা জোড়ার ডিজাইনার ও জাদা দুবাইয়ের সহপ্রতিষ্ঠাতা ও সৃজনশীল পরিচালক মারিয়া মাজারি বলেন, হীরা দিয়ে জুতা জোড়ার নকশা করেছে জাদা দুবাই। দুর্লভ হীরা ব্যবহার করা হয়েছে এতে।

উল্লেখ্য, এর আগে বিশ্বের ব্যয়বহুল জুতা তৈরির রেকর্ড ছিল ডেবি উইংহামের হাই হিল। এর মূল্য ছিল প্রায় ১৫ দশমিক ১ মিলিয়ন ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

X
});